fbpx

টিউশন এর অসুবিধা কি কি?

টিউশন দেওয়ার কিছু সম্ভাব্য অসুবিধা রয়েছে:

প্রতিযোগিতা: টিউটরিং চাকরির জন্য প্রচুর প্রতিযোগিতা হতে পারে, বিশেষ করে এমন এলাকায় যেখানে অনেক যোগ্য শিক্ষক পাওয়া যায়। এটি শিক্ষার্থীদের আলাদা করা এবং আকর্ষণ করা কঠিন করে তুলতে পারে।

সময়সূচী সংক্রান্ত সমস্যা: টিউটরিংয়ের জন্য সাধারণত নিয়মিত ব্যবসার সময়ের বাইরে শিক্ষার্থীদের সাথে কাজ করা প্রয়োজন, যা অন্যান্য প্রতিশ্রুতি বা দায়িত্বের সাথে ভারসাম্য বজায় রাখা কঠিন করে তুলতে পারে।

কম বেতন: আপনি যে বিষয় শেখান এবং অবস্থানের উপর নির্ভর করে, আপনি আপনার টিউটরিং পরিষেবাগুলির জন্য উচ্চ হারের আদেশ দিতে পারবেন না। এটি একটি গৃহশিক্ষক হিসাবে একটি ধারাবাহিক বা যথেষ্ট আয় উপার্জন করা কঠিন করে তুলতে পারে।

অসামঞ্জস্যপূর্ণ চাহিদা: বছরের সময়, শিক্ষার্থীদের সময়সূচী এবং অন্যান্য কারণের উপর নির্ভর করে টিউটরিং পরিষেবার চাহিদা পরিবর্তিত হতে পারে। এটি কম বা কোন আয়ের সময়কাল হতে পারে, যা আর্থিকভাবে চ্যালেঞ্জিং হতে পারে।

দায়িত্ব: একজন শিক্ষক হিসেবে, আপনার শিক্ষার্থীরা শিখছে এবং উন্নতি করছে তা নিশ্চিত করার জন্য আপনার অনেক দায়িত্ব রয়েছে। এটি সময়সাপেক্ষ এবং চাপের হতে পারে, বিশেষ করে যদি আপনার প্রচুর সংখ্যক ছাত্র থাকে।

সামগ্রিকভাবে, যদিও টিউশন কিছু ব্যক্তির জন্য একটি ফলপ্রসূ এবং পরিপূর্ণ ক্যারিয়ার হতে পারে, এটি আপনার জন্য উপযুক্ত কিনা তা সিদ্ধান্ত নেওয়ার আগে এই সম্ভাব্য অসুবিধাগুলি বিবেচনা করা গুরুত্বপূর্ণ।

নতুন স্কিল শিখুন এক্সপার্টস থেকে

প্রশ্নোত্তরে শিশু মনস্তত্ব | টার্গেট বাংলা

গুরুত্বপূর্ণ আর্টিকেল পড়ুন

error: Content is protected !!
Scroll to Top